শিরোনাম

6/recent/ticker-posts

মনোনয়নপত্র জমাদানের মাধ্যমে সিবিএ নির্বাচনী প্রচার প্রচারণা শুরু


মোংলা প্রতিনিধিঃ 

মোংলায় সিবিএ নির্বাচন নিয়ে শ্রমিক- কর্মচারীদের মধ্যে অসন্তোষ থাকলেও এখন তা নেই । ভোটের আয়োজনে শ্রমিক - কর্মচারীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।

৭ মার্চ বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত, মোংলা বন্দর কর্তৃপক্ষের শ্রমিক - কর্মচারী সংঘের, নির্বাচন পরিচালনা কমিটির কাছে মনোনয়নপত্র জমাদানের মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরু করেন সংঘের নেতৃবৃন্দরা ।

এ নির্বাচনের দু'টি পরিষদ প্রতিদ্বন্দ্বিতা করবেন। নাসির - পল্টু পরিষদ, অন্যটি সরোয়ার হোসেন খোকন -মোঃ ফিরোজ পরিষদ। দুটি পরিষদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে এবং প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হবে বলে আশা ব্যক্ত করেছেন সাধারণ শ্রমিক - কর্মচারীবৃন্দরা।

দএ নির্বাচনকে দীর্ঘদিনের আন্দোলন সংগ্রামের ফসল বলেও মনে করেন কেউ কেউ। এ নির্বাচনে মবক এর যান্ত্রিক ও তড়িৎ বিভাগের মোঃ সরোয়ার হোসেন খোকন সভাপতি এবং জুনিয়র অফিসার মো: ফিরোজ সাধারন সম্পাদক পদে নির্বাচন করবেন। অপরদিকে সিবিএ'র বর্তমান সভাপতি মবক এর যান্ত্রিক ও তড়িৎ বিভাগের নাসির উদ্দিন চৌধুরী সভাপতি এবং হারবার বিভাগের মোমেন্ট এসিস্টেন্ট মোঃখুরশিদ আলম পল্টু সাধারণ সম্পাদক পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এ নির্বাচন নিয়ে সিবিএ'র সাবেক নেতা মোঃ মতিয়ার রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, আগামী ২১-০৪-২০২৪ ইং তারিখে নির্বাচন তো অবশ্যই হবে। তবে নির্বাচনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন আছে বলে মনে করেন তিনি। দীর্ঘদিন পরে নির্বাচন হওয়ায়, সাধারণ ভোটারদের মধ্যে উৎস উদ্দীপনা দেখা দিয়েছে বলেও মত প্রকাশ করেন তিনি ।

এদিকে দোয়া মোনাজাতের মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন সরোয়ার - ফিরোজ পরিষদ। তারা মনে করেন, নির্বাচনী পরিবেশ সুষ্ঠু থাকলে তাদের পরিষদ জয়লাভ করবে।

সিবিএ'র বর্তমান সভাপতি এবং সাধারণ সম্পাদক নাসির - পল্টু পরিষদ নির্বাচন কমিটির কাছে মনোনয়নপত্র জমাদানের মাধ্যমে তাদের নির্বাচনী প্রচার প্রচারণা শুরু করেন। এ সময় সাবেক সিবিএর সাধারণ সম্পাদক মো: ফিরোজ বলেন, বর্তমান সাধারণ সম্পাদক খুরশিদ আলম পল্টু ক্ষমতা কুক্ষিগত করে রাখার জন্য দীর্ঘ পাঁচ মাস নির্বাচন বিলম্বিত করেছেন। এখানে বাংলাদেশ শ্রম আইন এর আলোকে যারা সংঘের সদস্য হতে পারবেন এবং চেক অফ পদ্ধতিতে সংঘের অনুকূলে চাঁদা কর্তন করবেন শুধুমাত্র তাদেরকে চূড়ান্ত ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। এখানে কর্মকর্তা/কর্মচারী বলে কোন কথা নেই। এখানে মিথ্যাচার ও বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অপপ্রয়াস চালাচ্ছে। তিনি আরও বলেন, সংঘের সকল সদস্যগণ তার পরিষদকে বিপুল ভোটে নির্বাচিত করবে বলে তিনি আশাবাদী ।