শিরোনাম

6/recent/ticker-posts

বর্ষবরণের জন্য প্রস্তুত রমনা, চারুকলা ও ছায়ানট


বাঙালি সংস্কৃতির মহাউৎসব পহেলা বৈশাখ। সকল ধর্ম, বর্ণ ও গোত্রের মানুষের মহামিলন ঘটে পহেলা বৈশাখকে ঘিরে। বাংলা নববর্ষকে স্বাগত জানাতে এরই মধ্যে প্রস্তুত হয়েছে রমনার বটমূল।

বাংলা বর্ষবরণে চারুকলার মঙ্গল শোভাযাত্রা ও রমনা বটমূলে ছায়ানটের অনুষ্ঠানের প্রস্তুতি শেষ পর্যায়ে। বটমূলে চলছে ছায়ানটের রিহার্সাল।


বাংলা নববর্ষকে স্বাগত জানাতে ঐতিহ্যবাহী অনুষ্ঠান মঙ্গল শোভাযাত্রা রোববার (১৪ এপ্রিল) সকাল ৯টা ১৫ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ থেকে শুরু হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড এ এস এম মাকসুদ কামাল।

পহেলা বৈশাখকে কেন্দ্র করে নগরীতে যাতায়াত পরিস্থিতি স্বাভাবিক রাখতে ট্রাফিক নির্দেশনা দিয়েছে ডিএমপি। এ সংক্রান্ত নির্দেশনায় বলা হয়, পহেলা বৈশাখ উপলক্ষে রোববার (১৪ এপ্রিল) ভোর ৫টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রমনা বটমূল ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কিছু রাস্তা বন্ধ বা রোড ডাইভারশন করে দেয়া হবে।

র‍্যাব মহাপরিচালক বলেন, পহেলা বৈশাখের অনুষ্ঠান ঘিরে পুলিশ, র‌্যাবসহ গোয়েন্দা বাহিনী সম্মিলিতভাবে কাজ করছে। দেশব্যাপী গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। টিএসসি, শাহবাগ, রমনা, হাতিরঝিলসহ যেসব জায়গায় জনসমাগম হবে, সেখানে র‍্যাবের পর্যাপ্ত সদস্য মোতায়েন থাকবে।